এবার চাঁদে জমি কিনেছেন গোপালগঞ্জের দম্পতি

এবার চাঁদে জমির মালিকানার তালিকায় নাম ওঠানোর দাবি করেছেন গোপালগঞ্জের এক দম্পতি। চাঁদে ১০ একর জমি কিনেছেন বলে দাবি করেছেন তারা। ১৮ সেপ্টেম্বর মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে এ জমি কিনেছেন বলে জানিয়েছেন অখিল রায় ও অনুপা হালদা দম্পতি।

জমি কেনার পর ক্রেতা দম্পতিকে একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও পাঠিয়েছে সংস্থাটি৷

চাঁদে জমি কেনা দম্পতির বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার লাটেঙ্গা গ্রামে। অখিল রায় ওই গ্রামের নিরঞ্জন রায়ের ছেলে। তিনি ইউনিভার্সিটি অব সাসক্যাচুয়ান পড়া শেষ করে বর্তমানে কানাডাতেই থাকছেন। চাঁদের জমি ক্রেতা অখিল রায় বলেন, চাঁদে আমাদের জমি থাকবে, এমন শখ থেকেই খোঁজখবর নিতে শুরু করি। একপর্যায়ে সব প্রক্রিয়া শেষ করি।

কল্পরাজ্যের চাঁদের দেশে এক টুকরো জমি কিনতে পেরে আমরা দারুণ উচ্ছ্বসিত। চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ই হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি। জমি কেনার পর চাঁদের সম্পূর্ণ মানচিত্র এবং অন্যান্য তথ্যও সরবরাহ করা হয়েছে।

চাঁদের জমি বিক্রি করছেন মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’। এ প্রতিষ্ঠান থেকে চাঁদে জমি কিনেছেন সাবেক তিন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, জিমি কার্টার ও রোলান্ড রিগ্যান। এমনকি প্রতিবেশী দেশ ভারতের অনেক নামিদামি তারকারাও এখান থেকে চাঁদে জমি কিনেছেন।

রামশীল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বীগবিজয় বাড়ৈ আন্তরিক শুভেচ্ছা ও সার্বিক মঙ্গল কামনা করে বলেন, চাঁদে জমি কিনেছেন কলেজের প্রিয় ছাত্র অখিল রায়। খবরটি আমরাদের এলাকায় টক অবদা ভিলেজে পরিণত হয়েছে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান