এবার হজযাত্রা হয়েছে সহজ ও আরমদায়ক: বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন  প্রতিমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর কূটনৈতিক সফলতার কারণে ২০১৯ থেকে হজযাত্রীদের সৌদি আরব অংশের ইমিগ্রেশন ঢাকায় বিমান বন্দরে সম্পন্ন হওয়ায় হজযাত্রা সহজ ও আরমদায়ক হয়েছে।
তিনি বলেন, এ বছরও হজযাত্রী পরিবহনে বিমান তাদের ৪ টি অত্যাধুনিক ও সুপরিসর বোয়িং-৭৭৭ ইআর এবং ১ টি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারসহ মোট ৫ টি উড়োজাহাজ ব্যবহার করবে।
শনিবার হজ ফ্লাইট এর উদ্বোধন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি ।
তিনি  আরো বলেন, প্রতিবছরের মতো এবারও হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সুষ্ঠু হজ পরিবহন কার্যক্রম পরিচালনার সকল প্রস্তুতি গ্রহণ  করা হয়েছে।
এসময় তিনি বলেন, হজ পরিবহনের সকল বিষয় সার্বক্ষণিক ও নিবিড় মনিটরিং করছি। সুষ্ঠুভাবে হজ পরিবহন কার্যক্রম সম্পন্ন করার জন্য সকল হজযাত্রী ও অংশীজনের সহযোগিতা কামনা করছি।
চলতি বছরের প্রথম হজ ফ্লাইট বিজি-৩০০১ মোট ৪১৫ জন যাত্রী নিয়ে দিবাগত রাত ৩.২০ মিনিটে ঢাকা ছেড়ে যায়। এছাড়াও, বিমানের আরো ৪ টি ফ্লাইট আজ দিনের বিভিন্ন সময়ে জেদ্দার উদ্দেশ্যে হজযাত্রীদের নিয়ে ঢাকা ত্যাগ করার কথা।
হজ ফ্লাইট ছেড়ে যাওয়ার সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানসহ অন্যান্যরা বিমানবন্দরে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান।