করোনা মোকাবিলায় প্রচার কার্যক্রম জোরদার করার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

করোনাভাইরাস মোকাবিলায় জনসচেতনতা তৈরিতে প্রচার-প্রচারণা কার্যক্রম জোরদার করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল হোসেন মজুমদার।

তিনি বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়ে সরকারের পাশাপাশি স্থানীয় রাজনীতিবিদ ও সামাজিক নেতাদের উদ্যোগে মাইকিংয়ের ব্যবস্থা করতে হবে। ’

এছাড়া, জুম্মার খুতবার সময় মুসল্লিদের মাস্ক ব্যবহারে সচেতন করতে ইমামদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার ঢাকা জেলায় করোনাভাইরাস প্রতিরোধ, ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ কার্যক্রম ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় শিল্প প্রতিমন্ত্রী এসব আহ্বান জানান।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনতা প্রচারণা কার্যক্রম জোরদার করার পরামর্শ দেন।

তিনি বলেন, ‘করোনা মোকাবিলায় সরকারের সব বিভাগ সাফল্যের সাথে কাজ করছে।’

এ সময় সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘শিক্ষিত সমাজসহ সমাজের নেতারা মাস্ক ব্যবহার করলে সাধারণ জনগণ মাস্ক ব্যবহারে আরও উৎসাহিত হবে।’

ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দরিদ্রদের মাঝে বিনামূল্যে দুটি করে মাস্ক সরবরাহের প্রস্তাব করেন।

আলোচনায় বক্তারা গণপরিবহনে মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ প্রয়োজনীয় কর্মসূচি গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, যেখানে মাস্ক ছাড়া কোনো ব্যক্তিকে পাওয়া যাবে, সেখানে সাথে সাথে তাকে মাস্ক প্রদানের ব্যবস্থা করতে হবে।