করোনাভাইরাস মোকাবিলায় ১০ হাজার পিপিই দিচ্ছে এফবিসিসিআই

করোনাভাইরাস মোকাবিলায় হাসপাতাল ও অন্যান্য জরুরি সেবা কর্মীদের ১০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই), ২০ হাজার এন৯৫ মাস্ক এবং টেস্টিং কিট ও ডিজিটাল থার্মোমিটারসহ অন্যান্য জরুরি সামগ্রী দেয়া শুরু করেছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই আইকন টাওয়ারে হলি ফ্যামেলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তারা পিপিই ও মাস্ক গ্রহণ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দেশের ব্যবসায়ীদের এ শীর্ষ সংগঠন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটসহ (আইইডিসিআর) অন্যান্য হাসপাতালেও এসব সামগ্রী দেবে।

সেই সাথে সংগঠনটির অবিরাম প্রচেষ্টার অংশ হিসেবে তাদের ৬৪ জেলা চেম্বারের মাধ্যমে সব জেলা ও মেডিকেল কলেজ হাসপাতালে সরঞ্জাম দেয়া হবে। হাসপাতালগুলোর চিকিৎসক, নার্স ও অন্য সেবাদানকারী কর্মীরা পিপিই পাবেন।

এফবিসিসিআই পুলিশ মহাপরিদর্শকের কার্যালয়, বাংলাদেশ ব্যাংক এবং চট্টগ্রাম সমুদ্রবন্দর ও বিমানবন্দরে এনবিআর কমিশনারের কার্যালয়ের জরুরি সেবা কর্মীদের মাঝে মাস্ক বিতরণ করবে।

টেলিভিশন চ্যানেলগুলোর রিপোর্টার ও ক্যামেরা পার্সন এবং অন্যান্য মিডিয়া হাউজের সাংবাদিকরাও এফবিসিসিআই থেকে মাস্ক পাবেন। সূত্র – ইউএনবি।

আজকের বাজার / এ.এ