করোনায় মারা গেলেন এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠি এস আলম পরিবারের জ্যেষ্ঠ সদস্য ও এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাযিউন)।

আজ ২২ মে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬২ বছর। মোরশেদুল আলম এস আলম গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সাইফুল আলম মাসুদের বড় ভাই। তিনি এস আলম গ্রুপের পাশাপাশি বেসরকারি এনআরবি গ্লোবাল ব্যাংকের একজন পরিচালক ছিলেন। এছাড়াও তিনি এস আলম সুপার এডিবল অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও চেমন ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান ছিলেন।

করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে মোরশেদুল আলম চট্টগ্রাম নগরীর তার বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু বৃহস্পতিবার ২১ মে বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে, করোনার জন্য বিশেষায়িত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে তাকে ভর্তি করা হয়। শুক্রবার সারাদিন শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তার হার্ট অ্যাটাক হয়। এরপর রাত সাড়ে দশটার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডের দশটি শয্যার সবকটিই পূর্ণ থাকায় সেখানে গুরুতর অসুস্থ মোরশেদুল আলমকে ভর্তি করা যাচ্ছিল না। তবে আগেই একই হাসপাতালের আইসিইউতে ভর্তি হওয়া করোনা আক্রান্ত তারই আপন ছোট ভাই রাশেদুল আলমের শারীরিক অবস্থার তুলনামূলক উন্নতি হওয়াই, তাকে আইসিইউ থেকে সরিয়ে সেই বেডেই ভর্তি করা হয় মোরশেদুল আলমকে। তখনই তার অবস্থা মূমূর্ষ ছিল বলে জানা যায়।

এর আগে গত ১৭ মে রোববার করোনা পরীক্ষায় সাইফুল আলম মাসুদের ৫ভাই ও এক ভাইয়ের স্ত্রীসহ পরিবারের ৬ সদস্যের করোনা পজিটিভ হয় বলে জানা যায়।