করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ১৫ জন মারা গেছে। গতকালের চেয়ে আজ ১৯ জন কম মারা গেছে। গতকাল মারা গিয়েছিল ৩৪ জন। আজ ১৫ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৮৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩২ হাজার ২০৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৯২৯ জন। আগের ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৪৫৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৪ হাজার ৭৪৬ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৫৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৩ দশমিক ৭৭ শতাংশ। আজ কমে হয়েছে ১২ দশমিক ২০ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩০ লাখ ৯৬ হাজার ৪৫২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৩ হাজার ৩১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ২২৫ জন। শনাক্তের হার ১২ দশমিক ৩৭ শতাংশ। গতকাল এই হার ছিল ১৪ দশমিক ৮৮ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছে। গতকাল এই জেলায় ১৫ জন মারা গিয়েছিল।
আজ ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ২ জন, রাজশাহী, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছে। তবে ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ৭৫৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ১৬ হাজার ৬৬ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ২৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৬ শতাংশ।