করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, সুস্থ ৭২ সিলেট বিভাগে

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৭২ জন সুস্থ হয়েছে। এ সময়ে করোনায় কারো মৃত্যু হয়নি।

নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ২৯ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারের ৮ জন রয়েছেন। আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৯৩০ জন। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ১৫৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭ জন, হবিগঞ্জে ১২৬৯ জন এবং মৌলভীবাজারের ১৫০১ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি। তবে সোমবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১১ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।

আজ সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩৩২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৬৪৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ২৯৯, হবিগঞ্জে ১ হাজার ৭১৭ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৬৭৭ জন। এরমধ্যে ৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৮৫৫ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৯১৮ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৩৭ জন।