করোনা আক্রান্ত জেমি ডে

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। আজ গণমাধ্যমের খবরে এ কথা বলা হয়েছে।
জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমের খানের বরাত দিয়ে গণমাধ্যম জানায়, শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর দলের সকল খেলোয়াড় এবং কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে কেবল জেমি ডে’র দেহেই করোনা পজিটিভ ধরা পড়েছে।
আমের খান বলেন, ‘গত ১০ নভেম্বর দুই দলের সব খেলোয়াড়ের করোনা পরীক্ষা করনো হয়েছিল। ১৪ তারিখে নির্ধারিত ছিল দ্বিতীয় পরীক্ষার তারিখ। এতে দুই দলের সব খেলোয়াড়, সাপোর্ট স্টাফদের মধ্যে কেবল জেমির কোভিড-১৯ পজিটিভ এসেছে।’
নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগেই বাংলাদেশ শিবিরে এলো এই দুঃসংবাদ। দ্বিতীয় ম্যাচ সামনে রেখে আজ রোববার জাতীয় দলের পুর্ব নির্ধারিত অনুশীলন সুচিতে পরিবর্তন আনা হয়েছে।
জেমি ডে রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছে বলেও জানায় গণমাধ্যম। আজ তার দ্বিতীয় দফায় পরীক্ষা কারানো হবে বলে জানিয়েছেন বাফুফের কর্মকর্তারা।
শুক্রবার অনুষ্ঠিত বঙ্গবন্ধু ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে সফরকারী নেপালকে ২-০ গোলে হারিয়ে সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্বে অংশগ্রহনের প্রস্তুতির অংশ হিসেবে এই সিরিজের আয়োজন করেছে বাফুফে। টুর্নামেন্টে অবশ্য পুর্ন শক্তির নেপাল অংশ নিতে পারছে না। কোভিড সংক্রমনে আক্রান্ত হয়ে নেপাল দলের শীর্ষস্থানীয় ৫জন তারকা খেলোয়াড় স্কোয়াডের বাইরে চলে গেছে। সব মিলিয়ে নিয়মিত স্কোয়াডের আটজন ফুটবলারকে স্কোয়াডের বাইরে রেখে প্রথম ম্যাচের একাদশ সাজিয়েছিল নেপাল।