করোনা আক্রান্ত পরিকল্পনামন্ত্রী হাসপাতালে ভর্তি

কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার জন্য ভর্তি হন তিনি। পরিকল্পনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান জানান, করোনা পজিটিভ হলেও মন্ত্রীর তেমন কোনো শারীরিক সমস্যা নেই। তবে বয়স বিবেচনায় চিকিৎসকের পরামর্শে মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় সিএমএইচে ভর্তি হয়েছেন। রোগ মুক্তির জন্য পরিকল্পনামন্ত্রী দেশবাসীসহ সকলের নিকট দোয়া চেয়েছেন, বলেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনের শেষে ২০১৯ সালের ৭ জানুয়ারি পরিকল্পনামন্ত্রী হিসেবে নিয়োগ পান এম এ মান্নান। এর আগে তিনি অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। এসময়ে আরও ৩১ জনের মৃত্যু এবং নতুন করে ১৪৭২ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৫৫ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ৭৩৮ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে সোমবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭৭ লাখ ৩৮ হাজার ৫৬৯ জনে পৌঁছেছে।

জেএইচইউর তথ্য অনুসারে, এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ লাখ ৭৮ হাজার ৮৬৮ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৯৬ হাজারেরও বেশি মানুষ।