করোনা ইস্যুতে গ্যালাতাসারের খেলোয়াড়দের গ্রীসে প্রবেশ করতে দেয়নি কর্তৃপক্ষ

অগ্রহনযোগ্য কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নিয়ে সোমবার তুরস্কের গ্যালাতাসারে ক্লাবের সদস্যদের গ্রীসে প্রবেশ করতে দেয়নি এথেন্স বিমান বন্দর কর্তৃপক্ষ। ফলে সেখানে প্রীতি ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয়েছে তাদেরকে।

আজ মঙ্গলবার গ্রীক চ্যাম্পিয়ন অলিম্পিয়াকোসের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল সফরকারী তার্কিশ ক্লাবটির। কিন্তু ৭২ ঘন্টার মধ্যে পিসিআর মেশিনে করোনা পরীক্ষার ফল নেগেটিভ থাকা সত্বেও তাদেরকে দেশটিতে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

গ্রীক কর্তৃপক্ষ জানিয়েছে, তুরস্ক থেকে দেশটিতে প্রবেশের প্রটোকল অনুযায়ী মলিকুলার টেস্টের রিপোর্ট প্রদর্শন করতে হবে। তাও ২৪ ঘন্টার, কোন অবস্থাতেই ৭২ ঘন্টা নয়। গ্যালাতাসারের বিরুদ্ধে অভিযোগ, তারা নতুন করে কোভিড-১৯ পরীক্ষা করাতে অস্বীকৃতি জানিয়েছে। বিমান বন্দরে দুই ঘন্টা অবস্থানের পর তারা তুরস্কের উদ্দেশ্যে উড়াল দেয় বলে উল্লেখ করেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

নিজেদের ওয়েবসাইটে তার্কিশ ক্লাবটি অভিযোগ করেছে, তাদেরকে স্পস্টভাবে অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। শুধু তাই নয়, বিমান বন্দর কর্তৃপক্ষ তাদের সঙ্গে যে ব্যবহার করেছে তা অগ্রহনযোগ্য ও অভদ্রোচিত।’

গ্রীক সিভিল প্রোটেকশন বিষয়ক সচিবালয়ের এক শীর্ষ সুত্র এএফপিকে বলেন,‘ সবার জন্যই স্বাস্থ্য প্রটোকল প্রযোজ্য।’ উপমন্ত্রী নিকোস হার্ডালিয়াস বলেন, সীবদ্ধতা সত্বেও গ্রীক কর্তৃপক্ষ তাদেরকে প্রবেশের বিষয়ে অনুমোদন দিয়েছিল , তবে তারা চলমান রিতি মোতাবেক র‌্যাপিড টেস্ট করাতে রাজি হয়নি।’ তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান