করোনা স্বাস্থ্যবিধিকে অভ্যাসে পরিণত করতে হবে: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা স্বাস্থ্যবিধিকে প্রাত্যহিক জীবনাচরণের অংশ হিসেবে অভ্যাস সৃষ্টিতে শিক্ষকদের ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসস্থ চসিক ভবনের মেয়র দপ্তরে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুর আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাত করতে এলে তিনি এ আহ্বান জানান।

চসিক মেয়র বলেন, করোনা পরিস্থিতির প্রভাব এখন নিম্নমুখী। এই বিষয়কে বিবেচনায় নিয়ে সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার চিন্তা-ভাবনা করছে। তাই বাস্তবতার আলোকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে। তাছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে। তিনি এ স্বাস্থ্যবিধিকে প্রাত্যহিক জীবনাচরণের অংশ হিসেবে অভ্যাস সৃষ্টিতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে বলে অভিমত ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, চসিক সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোর যে সকল বিষয়াদি নিয়ে মহাপরিচালক অবগত করেছেন তা বিধি-বিধানের আলোকে উভয়পক্ষের আলোচনার ভিত্তিতে সমাধান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, থানা শিক্ষা অফিসার (কোতোয়ালী) মো. হারুনুর রশীদসহ আরও অনেকে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান