কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় শেরপুরে স্মরণ

বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত বিভিন্ন সময়ে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় আর ভালোবাসায় সারা দেশের সকল পুলিশ ইউনিটের ন্যায় শেরপুর জেলা পুলিশ যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি স্মরণ করেছে।

দিবসটি উপলক্ষে শেরপুর জেলা পুলিশ লাইন্স এ স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে প্রয়াত শহীদ পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী ও শহীদ পুলিশ পরিবারের সদস্যগণ এবং জেলা পুলিশের সকল ইউনিটের ইনচার্জগণ।
শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের উদ্দেশ্য জেলা পুলিশ একটি চৌকস পুলিশ দল গার্ড অব অনার প্রদান করে। এসময় বিউগলে করুণ সুর বেজে উঠে। পরে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাদের প্রতি সম্মান জানান এবং তাদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
পরবর্তীতে পুলিশ লাইন্স ড্রিল সেডে পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরীর সভাপতিত্বে ও আরও-১ মো. হুমায়ুন কবির সঞ্চালনায় পুলিশ মেমোরিয়াল ডে- ২০২২ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী শেরপুর জেলার পুলিশ সদস্যদের পরিবারবর্গকে উপহার সামগ্রী ও স্বীকৃতি স্মারক প্রদান করা হয়।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সহকারী পুলিশ সুপার (সিআইডি) সৈকত আলমসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে পুলিশ লাইন্স মেসে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ নিয়ে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।
উল্লেখ্য, ২০১৭ সাল থেকে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ প্রতি বছর ১ মার্চ পালিত হয়ে আসছে।

রীতেশ কর্মকার,শেরপুর