কুইন সাউথের আইপিও আবেদন ৭ জানুয়ারী

টেক্সটাইল খাতের কোম্পানী কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের আইপিও আবেদন জমা নেওয়া আগামী বছরের ৭ জানুয়ারী থেকে শুরু হবে। চলবে ১৫ জানুয়ারী পর্যন্ত। বাজার থেকে কোম্পানীটি ১৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডকে এক কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু ও বিক্রির অনুমোদন দিয়েছে। বিএসইসির ৬১৫ তম সভায় টেক্সটাইল খাতের কোম্পানীটির আইপিও অনুমোদনের সিদ্ধান্ত হয়।

বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার এর বিনিময়ে বাজার থেকে ১৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে কোম্পানীটি। উত্তোলিত অর্থে ওয়্যারহাউজ নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, কারখানা আধুনিকায়ন ও ব্যাংক ঋণ পরিশোধে ব্যয় করবে।

সূত্রে জানা যায়, এছাড়াও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করা হবে। কোম্পানীটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। নিরীক্ষক মাফেল হক অ্যান্ড কোম্পানী।

৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ১ টাকা ৪২ পয়সা। এসময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১৬ টাকা ২০ পয়সা।

২০০৩ সালে যাত্রা শুরু করা কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড সোয়েটার, নিটিং ও ওয়েভিং ইন্ডাস্ট্রির জন্য বিভিন্ন ধরনের রঙ্গীন সুতা তৈরি করে। কোম্পানীটির ৮৫৪ জন কর্মী রয়েছে। কোম্পানীটির বর্তমান পরিশোধিত মূলধন ৮৫ কোটি ১৫ লাখ টাকা। আইপিওর পর তা দাঁড়াবে ১০০ কোটি ১৫ লাখ টাকায়।

আজকের বাজার:জাকির/এলকে/ ২৬ ডিসেম্বর ২০১৭