কুমিল্লা-নিরাপদ সড়ক দিবস উপলক্ষে লিফলেট বিতরণ

‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’-এ স্লোগানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় সচেতনতামূলক লিফলেট বিতরণ, প্রযুক্তি ব্যবহার করে গাড়ির গতি-কাগজপত্র পরীক্ষা ও চালক মাদকাসক্ত কি না যাচাই করেছে কুমিল্লা হাইওয়ে পুলিশ।

ঢাকাগামী শ্যামলী পরিবহনের বাসের চালক জসিম উদ্দিন বাসসকে বলেন, হাইওয়ে পুলিশের সচেতনতামূলক উদ্যোগকে স্বাগত জানাই। পুলিশের নজরদারির কারণে অনেক চালক মাদক সেবন থেকে বিরত থাকছে এবং নিয়ম মেনে গাড়ি চালাচ্ছে। এতে করে দুর্ঘটনা এড়িয়ে সড়ক নিরাপদ থাকছে।

কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম বাসসকে বলেন, দুর্ঘটনা এড়িয়ে সড়ক নিরাপদ রাখতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে গাড়ির চালক-হেলপার যাত্রীদের নয়টি পরামর্শ দেওয়া হচ্ছে এরমধ্যে রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার, নিষিদ্ধ ও ঝুঁকিপূর্ণ যানবাহনের যাত্রী না হওয়া, যত্রতত্র গাড়ি থামানো ও পার্কিং করা থেকে বিরত থাকা, উল্টো পথে গাড়ি না চালানো এবং অযথা হর্ন না বাজানো, ঝুঁকি নিয়ে গাড়ি ওভারটেক না করা, চোখে ঘুম নিয়ে গাড়ি না চালানো, বিপজ্জনকভাবে মালামাল বোঝাই করে গাড়ি না চালানো, গাড়ি চালনারত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার না করা ও মহাসড়কে জরুরি গাড়ি মেরামতের সময় গাড়ির সামনে এবং পিছনে রাস্তায় রিফ্লেক্টিং কোণ ব্যবহার করতে বলা হচ্ছে।