কৃষকের মাঠের ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ

গোপালগঞ্জে ও বগুড়ায় লকডাউনে শ্রমিক সংকট দেখা দেয়ায় অসহায় গরীব কৃষকদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা বিনামূল্যে দরিদ্র কৃষকদের মাঠের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

বাসস সংবাদাতারা জানান- গোপালগঞ্জে লকডাউনে শ্রমিক সংকট দেখা দেয়ায় বেকায়দায় পড়েন গরীব কৃষক হাসান শরীফ। তার ১ বিঘা জমির ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। সদর উপজেলার গোপীনাথপুর শরীফ পাড়ায় গতকাল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক কেএস আশিকের নেতৃত্বে ছাত্রলীগের ২০ সদস্যের একটি দল কৃষক হাসান শরীফের ১ বিঘা জমির ধান কেটে দেন। পরে তারা সেই ধান মাড়াই করে ঘরে তুলে দেন।

অপরদিকে, বগুড়ার সাবগ্রাম এলাকার দরিদ্র কৃষক সোহরাব হোসেনের ২৮ শতাংশ জমির ধান কেটে দিলেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বগুড়া সদরের সাবগ্রামের চান্দপাড়া মাঠে জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম ও জেলা ছাত্রলীগের কর্মী ইউসুফ, শামীম, জীম, নুর, মোমিন, আহাদ, নাবিল, শাহরিন, শুভ ও মেহেদী ওই ধান কেটে কৃষকের ঘরে তুলে দিয়েছেন। মুকুল ইসলাম বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা সবসময় মানুষের কল্যাণে কাজ করে থাকে। আমরা জানতে পারি কৃষক সোহরাব হোসেন অর্থাভাবে ধান কাটতে পারছেনা। তাই আমরা সবাই মিলে তার ধান কেটে ঘরে তুলে দিলাম।