কেসিসিআই’র ভোট চলছে

উৎসবমুখর পরিবেশে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (কেসিসিআই) দ্বি বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এবারের নির্বাচনে কাজী আমিনুল হক ও অ্যাডভোকেট সাইফুল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যের দুইটি পূর্ণাঙ্গ পরিষদ অংশ নিয়েছে।

বুধবার,২৬ এপ্রিল সকাল ৮টায় মহানগরীর ইউনাইটেড ক্লাবে শুরু হওয়া এ নির্বাচন চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনী বোর্ড সূত্রে জানা যায়, খুলনার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন
কেসিসিআই’র সহযোগী শ্রেণীর ৬টি পদে লড়ছে ১২ জন প্রার্থী। প্রতিদ্বন্দ্বিতাকারীরা ৬ সদস্যের ২টি পূর্ণাঙ্গ পরিষদ মনোনীত। বর্তমান চেম্বার সভাপতি কাজী আমিনুল হক সমর্থিত খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদের প্রার্থীরা হলেন- কেসিসি’র কাউন্সিলর ও বর্তমান পরিচালক শেখ মো. গাউসুল আজম, খান সাইফুল ইসলাম, দীপক কুমার দাস ও মোস্তফা জেসান ভুট্টো, খুলনা চেম্বারের বিক্রয় কমিটির চেয়ারম্যান মনিরুল ইসলাম মাছুম ও আটরা-গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম।

চেম্বারের সহ-সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও চেম্বারের বর্তমান পরিচালক ও কেসিসি’র কাউন্সিলর মো. আলী আকবর টিপু অপরটি হচ্ছে খুলনা ব্যবসায়ী সম্মিলিত ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন- নিজারুল আলম জুয়েল, এস এম সামসুদ্দিন আহমেদ, স্থানীয় ২৩নং ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি চৌধুরী মিনহাজ-উজ-জামান স্বজল, মো. আলী আকবর, মো. মাহাবুব আলম ও শাহ মো. মাসুক উল হুদা।

কেসিসিআই’র নির্বাচনে ভোট ছাড়াই পরিচালক নির্বাচিত হয়েছেন ১৮ জন ব্যবসায়ী। বাণিজ্যিক গ্রুপের তিনটি এবং সাধারণ শ্রেণির ১৫টিসহ মোট ১৮টি পরিচালক পদে একজন করে প্রার্থী থাকায় নির্বাচনী বোর্ড তাদের বিজয়ী ঘোষণা করে।

তবে সহযোগী শ্রেণির ৬টি পরিচালক পদে ১২ জন প্রার্থী থাকায় এই পদগুলোয় ভোট গ্রহণ করা হবে। ভোট শেষে নির্বাচিত ২৪ জন পরিচালক ৩০ এপ্রিল তাদের মধ্যে থেকে একজনকে সভাপতি ও ৩ জনকে সহ-সভাপতি নির্বাচিত করবেন।
আজকের বাজার:এলকে/এলকে/২৬এপ্রিল,২০১৭