কোটি টাকায় মানিকগঞ্জ বিএনপির কমিটি ঘোষণা তারেকের

যতই দিন যাচ্ছে ততই টাকার জন্য যেন বেপরোয়া হয়ে উঠছেন লন্ডনে ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এবার তিনি কোটি টাকার বিনিময়ে মানিকগঞ্জ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করলেন। আর তার নির্দেশনায় কমিটির অনুমোদন দিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, সম্মেলনের প্রায় ছয় মাস পর মানিকগঞ্জ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর (সোমবার) অনুমোদন দেওয়া কমিটিতে ১৫ জন সহ-সভাপতি, ছয়জন যুগ্ম সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক, প্রচার সম্পাদক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, ৭৭ জন নির্বাহী সদস্যসহ বিভিন্ন পদে ১৫৯ জনের নাম ঘোষণা করা হয়।

এর আগে সম্মেলনে সভাপতি হিসেবে আফরোজা খান রিতা এবং সাধারণ সম্পাদক হিসেবে এস এ জিন্নাহ কবীর দায়িত্ব পান। তবে এদের সবাই-ই টাকার বিনিময়ে পদ পেয়েছেন বলে অভিযোগ পদবঞ্চিতদের।

তারা বলেন, লন্ডনে তারা মোটা অংকের টাকা পাঠিয়ে তারেক রহমানকে ম্যানেজ করেছেন। তাই অযোগ্য হওয়া সত্ত্বেও অর্থের জোরে তারা বনে গেছেন যোগ্য প্রার্থী। শুধু তাই নয়, শেষ অবধি হেসেছেন জয়ের হাসিও। সর্বমোট ৫ কোটি টাকার বিনিময়ে মানিকগঞ্জ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এ কথা কম-বেশি এলাকার সবাই জানেন। আর এ টাকা প্রথমে দেওয়া হয় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব ও তারেক রহমানের ‘ডান হাত’ খ্যাত রুহুল কবির রিজভীর হাতে। তিনিই পরবর্তীতে কৌশলে টাকা পাঠিয়ে দেন লন্ডনে। যার প্রেক্ষিতে দুঃসময়ে মাঠে থাকা পরীক্ষিত নেতাকর্মীরা পদের যোগ্য হয়েও পদ পাননি। অগত্যা ‘অভিমানে’ দল থেকে গুটিয়ে নিয়েছেন নিজেদের। এর জন্য তারেক রহমানই দায়ী। কারণ, ক্ষতিটা বিএনপিরই হচ্ছে।

এ বিষয়ে জানতে বিএনপির একজন নীতিনির্ধারক বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একজন আজ্ঞাবহ ব্যক্তি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এখন যা হুকুম দেন, তিনি তাই পালন করেন। এর বাইরে কিছু করার ক্ষমতা তার নেই। তিনি হুকুমের গোলাম মাত্র। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান