ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিল ইসিবি

টেস্ট ক্রিকেটের কথা মাথায় রেখে গত সপ্তাহেই ব্যক্তিগত অনুশীলন শুরু করেছিলেন জেমস অ্যান্ডারসন সহ ১৮ জন বোলার। এবার আউটডোর অনুশীলনের অনুমতি দিয়ে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান সহ ৫৫ জন ক্রিকেটারের তালিকা প্রস্তুত করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

করোনার প্রকোপ কিছুটা কমায় দেশের মাটিতে ক্রিকেট ফেরানোর ভাবনায় রয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড। তারই প্রাথমিক পদক্ষেপ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘যুক্তরাজ্য সরকারের কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার পরেই দর্শকহীন গ্যালারিতে ক্রিকেট ফেরাতে উদ্যোগী হয়েছে দেশের ক্রিকেট বোর্ড। আর সেই কারণেই ইংল্যান্ড পুরুষ ক্রিকেটারদের প্রস্তুতির জন্য আউটডোর অনুশীলনের অনুমতি প্রদান করা হল।’

তবে ক্রিকেটারদের প্রস্তুতির ক্ষেত্রে নিরাপত্তার দিকটি সুনিশ্চিত রাখতে ইসিবি তাদের কাউন্টি পার্টনারদের সঙ্গে একজোট হয়ে কাজ করার আশ্বাস দিয়েছে। বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান, পেস ডুয়ো জেমস অ্যান্ডারসন-জোফ্রা আর্চার ছাড়াও ইসিবির তরফ থেকে আউটডোর অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে মইন আলি, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জোস বাটলার, আদিল রশিদ, টম কারেন, ডেভিড উইলি, স্যাম বিলিংসদের।