খুলনায় বিভাগে করোনা রোগী বেড়ে ৫৭৬ জনে দাঁড়িয়েছে

খুলনা বিভাগে আজ দুপুর ১২ টা পর্যন্ত নতুন করে ১৮ জন করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে রোগীর সংখ্যা ৫৭৬ জনে দাঁড়িয়েছে।
খুলনা বিভাগের সহকারি পরিচালক (স্বাস্থ্য) ড. ফেরদৌসি আকতার বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ যশোর ও কুষ্টিয়া ল্যাবে ১৮৯ জনের নমুনা সংগ্রহ করে ১৮ জনের করোনা পজেটিভ পেয়েছি।’
নতুন আক্রান্তদের মধ্যে খুলনায় ১৩, বাগেরহাটে তিন, সাতক্ষীরায় ও কুষ্টিয়া জেলায় একজন করে শনাক্ত হয়েছে।
এনিয়ে জেলা ভিত্তিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো খুলনায় ৯৭, বাগেরহাটে ৩৩, সাতক্ষীরায় ৪৬, যশোরে ১০৯, ঝিনাইদহে ৫৩, মাগুরায় ২৬, নড়াইলে ২৬, কুষ্টিয়ায় ৬৫, চুয়াডাঙ্গায় ৯৬ ও মেহেরপুরে ২৫ জনে।
ড. ফেরদৌসি বলেন, ‘ইতোমধ্যে, ৫৭৬ জন করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে ২৬২ জন সুস্থ হয়েছে। খুলনা বিভাগে সুস্থতার হার ৪৫ দশমিক ৮৯ শতাংশ।
এই বিভাগে জেলা ভিত্তিক সুস্থতার হার খুলনায় ২৩, বাগেরহাটে সাত, সাতক্ষীরায় এক, যশোরে ৭৮, ঝিনাইদহে ৩০, মাগুরায় ১৮, নড়াইলে দুই, কুষ্টিয়ায় ২৮, চুয়াডাঙ্গায় ৭০ ও মেহেরপুর জেলায় পাঁচ জন।
এছাড়া, খুলনাায় চার, বাগেরহাটে দুই, মেহেরপুরে দুই ও চুয়াডাঙ্গা ও নড়াইলে জেলায় একজন করে মোট দশজন মারা গেছে।
খুলনা বিভাগে করোনা আক্রান্ত ৫৭৬ জনের মধ্যে ১১৩ জন বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। ২৬২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এবং দশজন মারা গেছে। বাকীরা তাদের বাসায় আইসোলেশনে রয়েছে।
ড. ফেরদৌসি আরো বলেন, ‘গত ১০ মার্চ থেকে শুরু করে, খুলনা বিভাগে মোট ৩৬ হাজার ৮৭৬ জন কোয়ারিন্টিনে রাখা হয়। এরমধ্যে, ৩০ হাজার ৮৪৪ জনকে রিলিজ দেয়া হয়েছে। এবং ছয় হাজার ৩২ জন বাসায় ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছে।’
এখানে গত ২৪ ঘণ্টায় ১৭৬ জনকে বাসা ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং ২২৭ জনকে রিলিজ দেওয়া হয়েছে।
তিনি বলেন, এক লাখ দশ হাজার ৮০১ পিস ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পাওয়ার পরে আমরা ইতোমধ্যে ৭১ হাজার ২৯৪ পিস বিতরণ করেছি। এখনও ৩৯ হাজার ৫০৭ পিস মজুত রয়েছে।