খুলনায় ১৫টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু

পবিত্র রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ সোমবার ১৫ মে সকাল সাড়ে ৯টা থেকে সরকারি এ প্রতিষ্ঠান খোলা বাজারের তুলনায় কম মূল্যে মহানগরীর ১৫টি স্থানে ছোলা, চিনি, ডাল ও তেল বিক্রি শুরু হয়েছে। তবে আমদানী না থাকায় এ বছরও খেজুর বিক্রি করছে না বলে জানা গেছে।

স্থানগুলো হচ্ছে-জেলা প্রশাসকের কার্যালয় ও বাংলাদেশ ব্যাংক মোড়ে, নতুন বাজার ও রূপসা ট্রাফিক মোড়, শান্তিধাম মোড় ও সাউথ সেন্ট্রাল রোড, ময়লাপোতা, নিরালা ও গল্লামারী মোড়, নিউমার্কেট, বয়রা ও বৈকালীর মোড়, খালিশপুর বিআইডিসি রোডের শিল্পাঞ্চল ও চিত্রালী বাজার এবং নতুন রাস্তা ও ফুলবাড়িগেট মোড়।

খুলনার বাজারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে বাজারে চিনি ৭২ টাকা, ছোলা ৮৮, ডাল ১১০ ও সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১০৪ টাকায়।

খুলনা টিসিবির আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, এবার চিনি ৫৫ টাকা, ছোলা ৭০ টাকা, ডাল ৮০ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকায় বিক্রি করছে তারা।

প্রত্যেক গ্রাহক ৫ লিটার তেল এবং ৩ কেজি করে অন্যান্য পণ্য কিনতে পারবেন। ১৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাওয়া যাবে এসব পণ্য। খোলা ট্রাকের পাশাপাশি টিসিবির নির্ধারিত ৪৮২জন ডিলার পণ্য বিক্রি করছেন বলে জানান টিসিবির খুলনার আঞ্চলিক কর্মকর্তা রবিউল মোর্শেদ।