গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৭ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২,৩০৮ জন

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। এরমধ্যে ১৬ জন ঢাকা সিটির এবং ১ জন ঢাকা সিটির বাইরের বাসিন্দা। আজ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২ হাজার ৩০৮ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ৮৭৫ জন এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৪৩৩ জন ভর্তি হয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮ হাজার ৩৭৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৮১৭ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৪ হাজার ৫৬১ জন রোগী।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১ লাখ ২৩ হাজার ৮০৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৮ হাজার ২১ জন এবং ঢাকার বাইরে ৬৫ হাজার ৭৮৭ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৫৯৩ জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা সিটিতে ৪৩৮ জন ও ঢাকার বাইরে ১৫৫ জন।

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ১৪ হাজার ৮৩৭ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৩ হাজার ৭৬৬ জন এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৬১ হাজার ৭১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৩৫৯ জন।  এর মধ্যে ঢাকা সিটির ৯৫০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৯ জন। (বাসস)