গত ২৪ ঘন্টায় সিলেটে করোনায় আক্রান্ত ৮২ জন

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ৮২ জন আক্রান্ত হয়েছেন।আক্রান্তদের মধ্যে পুলিশ, চিকিৎসক ও জনপ্রতিনিধি রয়েছেন। এ সময় আরও ২ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে সিলেট বিভাগে মৃতেরসংখ্যা দাঁড়ালো ৩৭। এরমধ্যে সিলেট জেলায় ২৮, সুনামগঞ্জে ৩, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৪ জন।

আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত ৮২ জনের মধ্যে ৫৭ জন সিলেট জেলার ও ২৫ জন সুনামগঞ্জের বাসিন্দা। সিলেট এম.এ. জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত পিসিআর ল্যাবে পরীক্ষায় এ ৮২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানায়, এ নিয়ে সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬২৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৯৩৯, সুনামগঞ্জে ৩২৯, হবিগঞ্জে ২০৮ ও মৌলভীবাজার জেলায় ১৫২ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে আজ পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন মোট ১৬৪ জন। এরমধ্যে সিলেটে ৪১, সুনামগঞ্জে ৯৮, হবিগঞ্জে ২০ ও মৌলভীবাজারে ৫ জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৯ জন। এরমধ্যে সিলেটে ১৩ ও হবিগঞ্জে ৬ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪০৬। এরমধ্যে সিলেটে ১২৮, সুনামগঞ্জে ৮১, হবিগঞ্জে ১৩৫ ও মৌলভীবাজারে ৬২ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, চলতি বছরের ১০ মার্চ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৩ হাজার ৬৭০ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১২ হাজার ১৬২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১ হাজার ৫০৭ জন।

এর মধ্যে সিলেটে ৬৫০, সুনামগঞ্জে ৪৪০, হবিগঞ্জে ১০৮ ও মৌলভীবাজারে ৩০৯ জন। এ পর্যন্ত এ বিভাগে হাসপাতালে কোয়ারেন্টিনে আছেন ২৫৭ জন। এরমধ্যে সিলেটে ৭৯, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১২২ ও মৌলভীবাজারে ২৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন আছেন।

অন্যদিকে সিলেট বিভাগের ৩৭৮ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১১৫, সুনামগঞ্জ ৮১ জন, হবিগঞ্জে ১২৯ জন এবং মৌলভীবাজারে ৬২ জন।

উল্লেখ্য, গত বছরের ২৯ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে ৮ মার্চ। আর সিলেট বিভাগে গত ৫ এপ্রিল সর্বপ্রথম করেনাভাইরাস ধরা পড়ে। এরপর থেকে সিলেট বিভাগে করোনাক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। চলতি মাসের ৬ জুন স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক সিলেট বিভাগকে করোনার রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান