গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ৪

নোয়াখালীতে ‘গরুচোর’ সন্দেহে গণপিটুনিতে ৪ জন মারা গেছে। এই সন্দেহে আরও ২ জনকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। হতাহত ব্যক্তিদের পরিচয় উদ্ধার করা যায়নি।

বুধবার ০৯ আগস্ট রাত পৌনে ৩টার দিকে সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের উত্তর কচ্ছপিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সুবর্ণচরের চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, রাত পৌনে ৩টার দিকে একটি পিকআপ ভ্যান নিয়ে কয়েকজন ব্যক্তি চরজুবলীর উত্তর কচ্ছপিয়া গ্রামে ঢুকলে লোকজন চারদিক থেকে তাদের ঘেরাও করে। এ সময় পিকআপ থেকে নেমে তারা পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজন তাদের পিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়। পরে গ্রামের এক বাড়ির কাছারি ঘরে লুকিয়ে থাকা অবস্থায় আরেকজনকে ধরে উত্তেজিত জনতা গণপিটুনি দিলে তারও মৃত্যু হয়।

নিহত ৪ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থলের কিছুটা দূরের এলাকা থেকে সন্দেহভাজন আরও দুই ব্যক্তিকে আটক করে পিটুনি দেয় স্থানীয় লোকজন। পরে পুলিশ তাদের আহত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কোরবানির ঈদকে সামনে রেখে কয়েক দিন ধরেই সুবর্ণচরের বিভিন্ন এলাকায় গরু চুরি বেড়ে গেছে। তিন দিন আগেও চরজুবলী থেকে ৭টি ও চরজব্বর এলাকা থেকে ৫টি গরু চুরি হয়েছে। সংঘবদ্ধ চোরেরা পিকআপ ভ্যান নিয়ে রাতের অন্ধকারে এসে গরু চুরি করে। এরই পরিপ্রেক্ষিতে গ্রামে গ্রামে লোকজন পাহারা বসিয়েছে।

ক্ষুব্ধ জনতা ওই পিকআপ ভ্যানটি ভাঙচুরের পর পুড়িয়ে দেয়।

আজকের বাজার: আরআর/ ১০ আগস্ট ২০১৭