গোল রক্ষকের ব্যর্থতায় সিরি এ লীগ তালিকার শীর্ষে ফিরতে পারল না ইন্টার

গতকাল সিরি এ লিগের শীর্ষে ফিরতে ব্যর্থ হয়েছে ইন্টার মিলান। রিজার্ভ গোল রক্ষক ইয়নুট রাডুর অবিশ্বাস্য ব্যর্থতায় স্বাগতিক বোলনিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৮১ মিনিটে দল দুটি যখন একে অপরের বিপক্ষে আধিপত্য বিস্তারে ব্যস্ত, তখনই একটি বল ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজ পোস্টের দিকে পাঠিয়ে দেন রাডু। এতে টোকা দিয়ে বলটি সহজেই তাদের জালে জড়িয়ে দেন নিকোলা সানসোন। ফলে শিরোপা জয়ের দৌঁড়ে সুবিধাজনক অবস্থান নিশ্চিত হয় ইন্টারের নগর প্রতিপক্ষ এসি মিলানের।

এমন ঘটনায় বিরক্ত ওই রোমানীয় ফুটবলার ম্যাচ শেষ হওয়ার পরপরই মাঠ ছেড়ে চলে যান। কারন তার ওই একটি ত্রুটির কারণে ইন্টারের স্কুদেত্তো জয়ের পথকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে।

ইন্টারের কোচ সিমোন ইনজাগি বলেন, ‘এটি ছিল অপ্রত্যাশিত ভুল। তবে এমনটাই ঘটেছে। রাডু চমৎকার এক গোল রক্ষক। তার সামনে অপেক্ষা করছে উজ্জল ভবিষ্যৎ।’ ম্যাচের তৃতীয় মিনিটে ইভান পেরিসিচের জোড়ালো শটের গোলে এগিয়ে যাওয়া ইন্টার মিলান এখন শীর্ষ পয়েন্টধারী এসি মিলানের চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে পড়েছে। হাতে রয়েছে আর মাত্র চারটি ম্যাচ।

এই পরাজয় ইনজাগির দলের স্কুদেত্তো জয়ের গুরুত্বপুর্ন প্রতিদ্বন্দ্বিতা মারাত্মকভাবে ব্যহত হয়েছে। করোনা ভাইরাসের কারণে জানুয়ারিতে অনুষ্ঠিত না হওয়া চার ম্যাচের তিনটি অনুষ্ঠিত হয়েছে গতকাল। অবশ্য এই মৌসুমে দল দুটির বিগত দুই লিগ ডার্বিতে হেড টু হেডে এগিয়ে রয়েছে স্টেফানো পিওলির শিষ্যরা।

ম্যাচের ২৮ মিনিটে গোলটি পরিশোধ করে স্বাগতিক বোলনিয়াকে সমতায় ফিরিয়ে আনেন মার্কো আর্নাউটোভিচ। তিন ম্যাচে এটি ছিল তার চতুর্থ গোল। এরপর ইন্টারের সঙ্গে পাল্লা দিয়ে লড়ে গেছে স্বাগতিকরা। শেষভাগে রাডুর কান্ডে থমকে যায় ইন্টার।

খেলা শেষে কোচ ইনজাগি বলেন, ‘আজকের ঘটনাটি আমাদের মাথায় রাখতে হবে। আমরা একটি কঠিন ধাক্কা খেয়েছি। তবে আপনারা দেখেছেন, বোলনিয়া আজ কেমন খেলেছে। এখন প্রতিটি ম্যাচই কঠিন হতে যাচ্ছে। আর দুই পয়েন্টের ব্যবধান আমরা হয়তো পুরণ করে নিতে পারব। আমাদেরকে মাথা উচু করেই চলতে হবে। কারণ হাতে এখনো সুযোগ রয়েছে।’

এর আগে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে উদিনেসের কাছে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরে ইউরোপীয় ফুটবলের ফেরার স্বপ্ন ভেঙ্গে গেছে ফিওরেন্টিনার। ওই জয়ের ফলে ভিনসেঞ্জো ইতালিয়ানোর দলটি পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থান দখলের পাশাপাশি ইউরোপা লিগের আসন লাভ করেছে।

বড় ব্যবধানে পরাজয়ের কারণে তালিকার সপ্তম স্থানে নেমে যাওয়া ফিওরেন্টিনা ইউরোপীয় সব আসরের বাইরে চলে গেছে। তারা এখন ইউরোপা কনফারেন্স লিগের স্থানে থাকা রোমার চেয়ে দুই পয়েন্টে এবং ল্যাৎসিওর সমান পয়েন্টে রয়েছে। ২০১৬-১৭ সালের পর প্রথম ইউরোপীয় আসরে খেলার স্বপ্ন দেখছিল ফিওরেন্টিনা।
গতকাল অনুষ্ঠিত সিরি এ লিগের আরেক ম্যাচে তুরিনোর সঙ্গে ৪-৪ গোলে ড্র করেছে আটালান্টা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান