গ্রামীণফোন প্রায় ৩০ কোটি টাকা জমা দিলো শ্রমিক কল্যাণ তহবিলে

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রায় ৩০ কোটি টাকা দিয়েছে গ্রামীণফোন। গ্রামীণফোন আজ পর্যন্ত ১৫১ কোটি ৬০ লক্ষ ৭৯ হাজার ৯৬০ টাকা এ তহবিলে জমা দিয়েছে।

চলমান কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণে দুর্যোগময় পরিস্থিতিতে শ্রমিকদের কল্যাণে ব্যয় করার জন্য এই টাকা প্রদান করা হয়েছে। আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আব্দুস সালাম এই চেক গ্রহণ করেন। গ্রামীণফোনের প্রধান মানব সম্পদ কর্মকর্তা (সিএইচআরও) সৈয়দ তানভীর হুসাইন এর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল ২৯ কোটি ৭৮ লাখ ৭৫ হাজার ৯৪১ টাকার চেক হস্তান্তর করেন।

গ্রামীণ ফোনসহ দেশি,বিদেশি এবং বহুজাতিক মিলে ১৬৫ টি কোম্পানি তাদের লভ্যাংশের নিদিষ্ট অংশ নিয়মিত এ তহবিলে জমা দিয়ে আসছে। লভ্যাংশ নিদিষ্ট অংশ জমা দেয়া কোম্পানির সংখ্যা প্রতি মাসে বাডছে বলে চেক প্রদান অনুষ্ঠানে জানানো হয়। বর্তমানে এ তহবিলে জমার পরিমাণ প্রায় ৪৪২ কোটি টাকা রয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক মোল্লা জালাল উদ্দিন এনডিসি, অতিরিক্ত সচিব ড: মোহাম্মদ রেজাউল হক, মহাপরিচালক কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, জাতীয় শ্রমিক লীগ সভাপতি ফজলুল হক মন্টু, গ্রামীণফোন ডব্লিউপিপিএফ এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইয়াসির মাহমুদ খান এবং গ্রামীণফোনের শিল্প সম্পর্ক বিভাগীয় প্রধান কে. এম. সাব্বির আহমেদ উপস্থিত ছিলেন।

চেক প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণের জন্য বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী সরকার ফাউন্ডেশন তহবিল গঠন করে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনা জনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চ শিক্ষায় সহায়তা দেয়া হয়। করোনার এই দুর্যোগকালীন সময়ে এবছর প্রায় দুই হাজার শ্রমিককে এ তহবিল থেকে প্রায় সোয়া ছয় কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান