ঘোষিত হল ১৫ সদস্যের বাংলাদেশ দল

চলতি মাসেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশ দল । প্রায় আট বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে  এই সিরিজে বাংলাদেশ খেলবে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুই টি-২০ ম্যাচ । এই সিরিজকে সামনে রেখে সোমবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (  বিসিবি) ১৫  সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট দিয়ে । তাই প্রথমে টেস্ট স্কোয়াডই ঘোষিত হল । বিশ্রাম চাওয়ায় এই স্কোয়াডে রাখা হয় নি সাকিব আল হাসানকে  । সাকিব না থাকায় কপাল খুলেছে তাইজুল ইসলামের। সাকিব থাকলে তাইজুলের টেস্ট স্কোয়াডে  থাকার আশা তেমন ছিলই না ।

দলে ফিরেছেন অস্ট্রেলিয়া সিরিজে না থাকা মাহমুদুল্লাহ রিয়াদ । এছাড়া অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়েছে নাসির হোসেন।এছাড়া অতিরিক্ত উইকেট-রক্ষক হিসেবে দলের সাথে যাচ্ছেন লিটন দাস । দক্ষিন আফ্রিকার কন্ডিশনের কথা ভেবে দলে রাখা হয়েছে পাঁচ পেসার । অস্ট্রেলিয়া সিরিজে থাকা তিন পেসারের সাথে সুযোগ পেয়েছেন রুবেল হোসেন ও শুভাশিস রায় ।

১৪ সদস্যের বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

আজকের বাজার: সালি / ১১ সেপ্টেম্বর ২০১৭