চসিক ও দুই আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী যারা

আসন্ন চট্টগ্রাম সিটি নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছে ৫ জন। এরা হলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সহ-সভাপতি সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন জানান, আগামী ২৪ ফেব্রুয়ারি গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হতে পারে।

গত ১৬ ফেব্রুয়ারি ঘোষিত তফসিলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সঙ্গে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের জন্যেও একই সময়সূচি রেখেছে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, ভোট হবে হবে ২৯ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, ১ মার্চ বাছাই ও ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের পর ৯ মার্চ প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচার শুরু হবে।

দুটি সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রার্থীরা। একই দিন তাদেরও সাক্ষাৎকার হবে বলে মনির জানান।

এদের মধ্যে নুরুজ্জামান তপন, আবদুস সামাদ বিশ্বাস, মোস্তাফিজুর রহমান, অমলেন্দু দাস অপু যশোর-৬ আসনে এবং মোশাররফ হোসেন চৌধুরী, শহিদ উন নবী সালাম, কাজী এরফানুর রহমান রেন্টু, ডা. শাহ মো. শাহজাহান আলী, বেলাল হোসেন, একেএম আহসানুল তৈয়ব জাকির, এএসএম রফিকুল ইসলাম বিশ্বাস, ড. শামসুল আলম ও মো. মাসুদুর রহমান বগুড়া-১ আসনের প্রার্থী হতে চান।

১৮ জানুয়ারি সাংসদ আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন এবং ২১ জানুয়ারি সাংসদ ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন আসন শূন্য হয়।

আজকের বাজার/এমএইচ