চার্লস তৃতীয় রাজা হিসেবে প্রথম রিমেমব্রেন্স সানডে ইভেন্টে যোগ দিলেন

চার্লস তৃতীয়  রাজা হিসেবে প্রথম রিমেমব্রেন্স সানডে ইভেন্টের নেতৃত্ব  দিয়েছেন। তিনি যুক্তরাজ্য ও কমনওয়েলথ যুদ্ধে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক এ সময় তার সঙ্গে ছিলেন। সুনাক ইউক্রেনের প্রতিরোধ যোদ্ধাদেরও প্রশংসা করেন।
৭৩ বছর বয়সী চার্লস ইতোপূর্বে তার মা রানী দ্বিতীয় এলিজাবেথের  প্রতিনিধি হিসেবে এ দায়িত্ব  পালন করেছেন। রানী এক বছরের অসুস্থতার পরে সেপ্টেম্বরে ৯৬ বছর বয়সে মারা যান। খবর এএফপি’র।
দুটি বিশ্বযুদ্ধ এবং পরবর্তী সংঘাতে ব্রিটিশ ও কমনওয়েলথের সামরিক ও বেসামরিক চাকুরীজীবী এবং নারীদের অবদানকে স্মরণ করার জন্য  যুক্তরাজ্যে রিমেমব্রেন্স সানডে উদযাপিত হয়। এটি নভেম্বরের দ্বিতীয়  রোববারে অনুষ্ঠিত হয়।
২০১৭ সাল থেকে, রানী লন্ডনের কেন্দ্রীয় স্মৃতিসৌধে যেতে পারেননি। তবে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বারান্দা থেকে বার্ষিক  ইভেন্টটি অবলোকন করেছেন।
গত বছর অসূস্থতাজনিত কারণে হাসপাতালে থাকায় রানী অনুষ্ঠানে  অংশ নিতে পারেননি। ১৯৭০ এর দশকে রয়্যাল নেভিতে কার্মরত ছিলেন চার্লস। তিনি রানীর পক্ষ থেকে গত বছর একটি পুস্প স্তবক অর্পন করেছিলেন।
এখন রাজা ও ব্রিটিশ বাহিনীর সর্বাধিনায়ক ফিল্ড মার্শালের আনুষ্ঠানিক ইউনিফর্ম পরিহিত রাজা হিসেবে চার্লস তৃতীয় যুদ্ধের স্মৃতিসৌধে প্রথম পুষ্পস্তবক অর্পণ করেন।
চার্লস ব্রিটেনের স্মরণের প্রতীক লাল কৃত্রিম পপির আংটি অর্পন করার পর নীররতা পালন করেন।
কনজারভেটিভ দলের নতুন প্রধান ঋষি সুনাকও প্রথবারের মতো প্রধানমন্ত্রী হিসাবে এ অনুষ্ঠানে অংশ নেন।