চেলসিকে কন্টেকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে

আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লিগে হয়তবা গুরুত্বপূর্ণ মিডফিল্ডার এন’গোলো কন্টেকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বলে ইঙ্গিত দিয়েছেন চেলসি বস ফ্রাংক ল্যাম্পার্ড।

করোনা পরবর্তী প্রিমিয়ার লিগকে সামনে রেখে স্ট্যামফোর্ড ব্রীজে চেলসি নিজেদের মধ্যে যে ম্যাচ আয়োজন করেছিল তাতে বেশীরভাগ সিনিয়র খেলোয়াড়ই উপস্থিত ছিলেন।

যাদের মধ্যে অন্যতম হলেন ক্রিস্টিয়ান পুলিসিচ, জর্জিনহো উইলিয়ান, টামি আব্রাহাম ও ম্যাসন মাউন্ট। যদিও ছিলেন না ফরাসি মিডফিল্ডার কন্টে। করোনা মহামারীতে খেলোয়াড়দের স্বাস্থ্যের নিরাপত্তা নিয়ে এখনো শঙ্কিত কন্টে। যে কারনে তাকে ম্যাচটিতে অংশগ্রহন না করার অনুমতি দেয়া হয়েছিল।

২৯ বছর বয়সী এই মিডফিল্ডার অবশ্য ক্লাবের নিয়মিত অনুশীলনে যোগ দিয়েছেন। তবে দলীয় সেশনের বাইরে তিনি ব্যক্তিগত ভাবেই অনুশীলন করেছেন। সরকারের স্বাস্থ্যবিধি মেনে নিয়ে গত মাস থেকেই প্রিমিয়ার লিগের ক্লাবগুলো দলীয় অনুশীলন শুরু করেছে।

২০১৮ সালের পরপরই কন্টের এক ভাই স্ট্রোক করে মারা গিয়েছিলেন। দুই বছর আগে অনুশীলনের সময় কন্টে নিজেও গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। করোনার কারনে কন্টে নিজের পরিবার নিয়ে বেশ দু:শ্চিন্তায় রয়েছেন। এক্ষেত্রে কন্টেকে পুরোপুরি সহযোগিতা করেছে চেলসি। দলীয় অনুশীলনে ফেরার জন্য তার উপর ক্লাবের পক্ষ থেকে কোন ধরনের চাপ প্রয়োগ করা হয়নি।

এদিকে ক্লাব থেকে জানানো হয়েছে মৌসুম পুনরায় শুরু হবার প্রাক্কালে চেলসি এখন প্রস্তুতির শেষ পর্যায়ে রয়েছে। আর মাত্র ৯ দিন পর শুরু হতে যাচ্ছে প্রিমিয়ার লিগের বাকি মৌসুম। দীর্ঘদিন বিরতির পর প্রিমিয়ার লিগের ক্লাবগুলো মূলত খেলোয়াড়দের ফিটনেসের ওপরই বেশী জোড় দিচ্ছে। গত তিন সপ্তাহে দলীয় অনুশীলনে এ কারনে ফিটনেস নিয়েই কাজ করা হয়েছে যাতে করে ইনজুরির মাত্রা কম হয়। কন্টে চেলসির অন্যতম একজন ফিট খেলোয়াড় হওয়া সত্বেও দলীয় অনুশীলনে অনুপস্থিত থাকায় তাকে নিয়ে দুশ্চিন্তা বেড়েছে।

এদিকে একটি সূত্র জানিয়েছে কন্টে এখনো ম্যাচে ফেরার ব্যপারে নিশ্চিত নন। আগামী ২১ জুন এ্যাস্টন ভিলার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ব্লুজরা। মৌসুমের বাকি থাকা ৯টি ম্যাচ থেকে যথাসম্ভব পয়েন্ট অর্জনের লক্ষ্যে ল্যাম্পার্ডকে মধ্যমাঠে কন্টেকে ছাড়াই দল সাজানোর চিন্তা করতে হবে। কন্টের অনুপস্থিতিতে সাধারণত মধ্যমাঠে জর্জিনহো, মাতেও কোভাচিচ ও রস বার্কলি খেলে থাকেন। মাঝে মাঝে মাউন্টকেও এই পজিশনে খেলানো হয়। মাঠে ফেরার ব্যপারে কন্টে নিজের সিদ্ধান্ত পুন:বিবেচনা করবে আশা করছে চেলসি। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান