ছয় মাসেই কমছে ইন্টারনেটের দাম

আগামি ৬ মাসের মধ্যে ইন্টারনেটের দাম কমিয়ে নাগরিকদের হাতের নাগালে আনা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বুধবার ২৬ এপ্রিল সচিবালয়ের টেলিযোগাযোগ বিভাগে মোবাইল অপারেটর, বিএসসিসিএল, আইআইজি, আইটিসি, এনটিটিএন, আইএসপিসহ ইন্টারনেট আমদানি, বিতরণ ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে আয়োজিত এক বৈঠকে এই বিষয়ে কথা হয়েছে বলে সাংবাদিকদের জানান তিনি।

বৈঠক শেষে তারানা হালিম বলেন, আগামী ৬ মাসের মধ্যে ইন্টারনেটের এই দাম কমিয়ে গ্রাহকের একেবারে নাগালের মধ্যে আনা হবে। প্রয়োজনে ভ্যাট, ট্যাক্স ইত্যাদি কমিয়ে হলেও ইন্টারনেটের দাম কমানো হবে। বর্তমানে কমদামে ইন্টারনেট সরবরাহকারী দেশের মধ্যে বাংলাদেশ তৃতীয়। তিনি আশা প্রকাশ করেন, শিগগিরই এই তালিকায় প্রথমে থাকবে বাংলাদেশ।

ফোন অপারেটরদের দিকে ইঙ্গিত করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের বক্তব্য হচ্ছে সরকার যখন এতটা দাম কমিয়েছে, এখন ইউজার লেভেলে আমরা তার প্রতিফলন দেখতে চাই। বিষয়টি আমরা খুব সুস্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছি।

তিনি বলেন, আমি সবাইকে বারবার বলেছি, অপারেটরদেরও বলেছি-এটি রাজনৈতিক সরকার, আমাদের জনগণের সেবা করতে হবে, ইন্টারনেটের দাম কমান। এটি হয়ত একেবারে ঝট করে হবে না কিন্তু মাঝে যে বিষয়গুলো যুক্ত আছে সেগুলোও ভাবতে হবে। কারণ এই খরচগুলো যুক্ত হয়। তারপরও কিছুটা যেন কমে সে বিষয়ে আমাদের অবস্থান খুব শক্ত।

এর আগে গত ১০ এপ্রিল বিকেলে ইয়াং বাংলার ফেইসবুক লাইভে মধ্যস্বত্বভোগীদের পারস্পরিক দোষ চাপানো ছেড়ে গ্রাহকের কাছে কম দামে ইন্টারনেট পৌঁছাতে বলেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজকের বাজার: আরআর/ ২৬ এপ্রিল ২০১৭