জিম্বাবুয়ে সিরিজর থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের নতুন স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুরে মুমিনুল হকের নেতৃত্বে একমাত্র টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে টাইগার বাহিনী।

এ টেস্টের স্কোয়াডে ফিরিয়ে আনা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীমকে। অন্যদিকে বাদ দেওয়া হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। সম্প্রতি সময়ে টেস্টে চরম বাজে সময় পার করছেন মাহমুদউল্লাহ।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে মাহমুদউল্লাহ প্রথম ইনিংসে ২৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন শূন্য রানে। এর আগে ভারতের বিপক্ষে দুই টেস্টের চার ইনিংসে তিনি করেছেন মোট ৭০ রান। তাই স্কোয়াড ঘোষণার আগেই গুঞ্জন উঠেছিল, বাজে ফর্মের কারণে বাদ পড়বেন মাহমুদউল্লাহ।

অবশেষে গুঞ্জনই সত্যি হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে রাখা হয়নি মাহমুদউল্লাহকে। তবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বাজে ফর্ম নয়, বরং বিশ্রাম দিতেই বাদ দেওয়া হয়েছে মাহমুদউল্লাহকে।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘মাহমুদউল্লাহ সিনিয়র ক্রিকেটার, ওর বিশ্রামের দরকার আছে। আমরা আগে থেকে ঠিক করেছি যে ওকে এই সিরিজে দল থেকে বাদ রাখবো, যেহেতু জিম্বাবুয়ের বিপক্ষে আমরা হোম সিরিজ খেলছি, এখানে আমরা নতুন কিছু ক্রিকেটারকে দেখতে চাচ্ছিলাম।

আজকের বাজার/আরিফ