জয়পুরহাটে আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও টাকা বিতরণ

জয়পুরহাট সদর, কালাই ও ক্ষেতলাল উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঘুর্র্ণিঝড় আম্পানও টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত ৪০৭ পরিবারের মাঝে এক বান্ডিল করে ঢেউটিন ও প্রতিজনকে নগদ ৩ হাজার করে টাকা প্রদান করা হয়েছে।

জেলা দুর্যোগ ও পুনর্বাসন বিভাগ সূত্র বাসস’কে জানায়, চলতি বছরের ২২ মে থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব ও ২৭ মে টর্নেডোর আঘাতে জয়পুরহাট সদর, কালাই ও ক্ষেতলাল উপজেলায় ফসল, ব্যবসা প্রতিষ্ঠানসহ ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়। দেয়াল চাপায় দুই শিশু, এক নারীসহ চার জনের মৃত্যু হয়েছিল ওই টর্নেডোর আঘাতে।

জেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক সহযোগিতা করা হলেও সরকারের দুর্যোগ, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় ক্ষতিগ্রস্ত ৪০৭ পরিবারের জন্য সহায়তা হিসেবে ৪০৭ বান্ডিল ঢেউটিন ও প্রতি পরিবার নগদ ৩ হাজার করে প্রদানের জন্য ৭ লাখ ৬৫ হাজার টাকা বরাদ্ধ প্রদান করে। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মধ্যে ছিল সদর উপজেলায় ১১২ টি, ক্ষেতলাল উপজেলায় ২শ ও কালাই উপজেলায় ৯৫ পরিবার।

ইতোমধ্যে ক্ষতিগস্ত’দের মাঝে ঢেউটিন ও টাকা বিতরণ সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। এর ধারাবাহিকতায় কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবারক হোসেন পারভেজ আজ বৃহষ্পতিবার সকাল ১০টায় ক্ষতিগ্রস্তদের র মাঝে ওই ঢেউটিন ও টাকা বিতরণ করেন। এ ছাড়াও ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছেন বলে জানান।