জয়পুরহাটে নিরাপদ সড়ক দিবস পালিত

’মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২০ এর উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনিরুজ্জামান। বিআরটিএর সহকারি পরিচালক আব্দুল হান্নান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। ’মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ এ প্রতিপাদ্যের উপর আলোচনা করেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, জেলা মোটর মালিক গ্রুপের প্রধান উপদেষ্টা গোলাম হক্কানী, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, চেম্বার অব কমার্সের প্রতিনিধি এম এ করিম, ট্রাফিক পরিদর্শক মিরাজুল ইসলাম প্রমূখ।

সভায় বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি না চালানো, ট্রাফিক আইন মেনে চলা, জেব্রাক্রসিং ব্যবহার, ওভারট্রেকিং না করা এবং গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোন ব্যবহার না করার প্রতি গুরুত্বারোপ করা হয়। সভায় গাড়ি চালক , মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের সদস্য সহ সরকারি-বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ করেন।