জয়পুরহাটে সেলাই মেশিন বিতরণ

বিনামূল্যে সেলাই মেশিন পেল জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার ৫০ অসহায় ও বেকার দরিদ্র নারী। বৃহস্পতিবার সকাল ১০ টায় জয়পুরহাট জেলা পরিষদের উদ্যোগে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা অতুল মন্ডল। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসিম, জেলা কালচারাল অফিসার মাহতাব হোসেন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহসিন আলী, জেলা পরিষদ সদস্য আব্দুল হান্নান মিঠু, জিন্নাতুন নেছা প্রমুখ। সেলাই মেশিন পেয়ে খুশি আকলিমা বেগম বলেন, সেলাই মেশিন দিয়ে কাজ করে সংসারের অভাব-অনটন দূর করতে পারবো।

সেলাই মেশিন পেয়ে ক্ষেতলাল উপজেলার ওই ৫০ নারী সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। নারীদের স্বাবলম্বী করে তুলতে পারলে একটি সংসার স্বাবলম্বী হবে। সরকারের পাশাপাশি সবাই এ অসহায় নারীদের পাশে দাঁড়ালে তারাও আয় বর্ধনমূলক কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করতে পারবে এবং দেশও এগিয়ে যাবে।