জয়পুরহাটে ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক জব্দ

মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে জেলা পুলিশের সদস্যরা গত ১৫ মাসে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত ২ হাজার ৬৭৩ জনকে গ্রেফতার করেছে।

জেলা পুলিশ সূত্র বাসস’কে জানায়, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সেই লক্ষ্য বাস্তবায়নে বিশেষ অভিযান পারিচালনা করছে জেলা পুলিশের সদস্যরা। ২০১৯ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত ১৫ মাসে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য গুলোর মধ্যে রয়েছে ফেন্সিডিল ৩৫ হাজার ৪৪৭ বোতল, ইয়াবা ৩৪ হাজার ৩৩৫ পিস ,৭টি গাছসহ গাঁজা ২৬৩ কেজি , চোলাই মদ ৬০০ লিটার, হেরোইন ২৩১ গ্রাম, এ্যাম্পুল ১৪ হাজার ২০৯ পিস, বিয়ার ২ বোতল, হুইসকীমদ ৮ প্যাকেট, ভারতীয় সিরাপ ৭ বোতল, বিদেশী মদ ৭৬ প্যাকেট, ভারতীয় মদ ৩ বোতল, জিনসা সিরাপ ১ বোতল, টাপেন্টাডল ২ হাজার ৫৪৪ পিস ও নেশা জাতীয় ওষুধ ২৯৬ পিস। মাদক বিরোধী বিশেষ অভিযানে ২ হাজার ৮৪৫ জন মাদক বিক্রেতার বিরুদ্ধে এক হাজার ৮০১টি মামলা দায়ের করা হলেও ২ হাজার ৬৭৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। এ ছাড়াও জুয়া খেলার অপরাধে ৬৭ টি মামলা দায়েরসহ জেলায় ক্লুলেস ২২ টি হত্যা মামলা শনাক্ত করা ও ওই সব হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং তাদেরকে আইনের কাছে সোপর্দ করতে সক্ষম হয়েছে জেলা পুলিশের সদস্যরা।

মাদক বিরোধী বিশেষ অভিযান সম্পর্কে পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির পিপিএম বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে জেলা পুলিশের সদস্যরা।