টাইগারদের যাওয়া-আসার গল্প

সর্বশেষ খবর অনুযায়ী ৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৬ রান নিয়ে ভারতের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ । মুশফিকুর রহিম ৯ এবং মেহেদী হাসান।

এর আগে, চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৩২৫ রানের জয়ের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানেই বিদায় নিয়েছে উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার। উমেশ যাদবের বলে কিপার দিনেশ কার্তিকের হাতে ক্যাচ দেয়ার আগে ২ রান সংগ্রহ করেন তিনি। এরপর ক্রিজে আসেন সাব্বির রহমান। একটি বল খেলেই উমেশের পরের বলে ক্লিন বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। এরপর আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে টাইগারদের ৩২৫ রানের লক্ষ্য বেঁধে দেয় ভারত। নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করে ভারত সংগ্রহ করে ৭ উইকেটে ৩২৪ রান।

ইংল্যান্ডের বিখ্যাত ওভাল ক্রিকেট মাঠে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক। আর অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করে নিজের প্রথম ওভারের প্রথম বলেই ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন টাইগার স্পিডস্টার রুবেল হোসেন।

এরপর মুস্তাফিজের শিকার হয়ে বিদায় নেন ওয়ান ডাউনে নামা আজিঙ্কা রাহানে। এরপর জুটি গড়ে ভারতকে ভালো অবস্থানে নিয়ে যান ধাওয়ান ও কার্তিক। তারপর শেষের দিকে হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় ভারত।

আজকের বাজার: আরআর/ ৩০ মে ২০১৭