টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচন শনিবার

টাঙ্গাইলের  বাসাইল পৌরসভার নির্বাচন শনিবার (৩০ জুন) অনুষ্ঠিত হবে। এবারই প্রথম দলীয় প্রতীকে এখানে নির্বাচন হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

নির্বাচনে মোট  ৩জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের আব্দুর রহিম আহমেদ, উপজেলা বিএনপির সভাপতি এনামুল করিম অটল এবং বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রতিষ্ঠিত দল কৃষক শ্রমিক জনতালীগের উপজেলা শাখার সভাপতি রাহাত হাসান টিপু।

মেয়র প্রার্থী ছাড়াও সংরক্ষিত মহিলা আসনে ৩টি পদে মোট ১৪জন ও সাধারণ (কাউন্সিলর) আসনে নয়টি পদে মোট ৩৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বাসাইলে পৌরসভা গঠনের পর এবার দ্বিতীয়বারের মতো নির্বাচন হচ্ছে।

রিটার্নিং অফিসার জানান,  আইন-শৃঙ্খলার দায়িত্বে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও প্রতিটি কেন্দ্রে আটজন পুলিশ ও ১৪জন আনসার সদস্য থাকবে।

তিনি আরও জানান,  সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে আজ শুক্রবার সকাল থেকে টহল দিচ্ছে এক প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাবের তিনটি টিম ও পুলিশের পাঁচটি টিম।

বাসাইল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ পৌরসভায় মোট ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ছয়টিকে ঝুকিপূর্ণ ধরা হয়েছে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪০০। এর মধ্যে নারী ভোটার ৮ হাজার ৪৭৫জন এবং পুরুষ ভোটার ৭ হাজার ৯২৫জন।
রিটার্নিং অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম জানান, বাসাইল পৌরসভা নির্বাচনে জনগণ যাতে তাদের ভোট সুষ্ঠু ও সুন্দরভাবে দিতে পারে এজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আজকের বাজার/এসএম