টানা ৩ বছর ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড জিতলো বাংলালিংক

টানা তিন বছর পরপর বাংলালিংক-কে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে ওকলা। ২০২২ সালের প্রকাশিত প্রথমার্ধের ওকলা স্পিড টেস্ট অ্যাওয়ার্ড রিপোর্ট অনুযায়ী, ২১.৫৬ স্পিড স্কোর নিয়ে শীর্ষস্থান অর্জন করেছে বাংলালিংক। এই সময়ে বাংলালিংক-এর মিডিয়ান ডাউনলোড স্পিড ছিল ১৬.০৯ এমবিপিএস ও মিডিয়ান আপলোড স্পিড ছিল ৮.৪২ এমবিপিএস। ‘স্পিডটেস্ট অ্যাপ’-এর মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে থাকে ওকলা। বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণের জন্য প্রতিষ্ঠানটি বিশেষভাবে সমাদৃত।

বাংলালিংক গত আট মাসে সারাদেশে ৩০০০-এরও বেশি সাইট চালু করেছে। সম্প্রতি ৪০ মেগাহার্জ স্পেকট্রাম গ্রহণ করার ফলে বাংলালিংক-এর স্পেকট্রামের পরিমাণ ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা বাংলালিংক-কে ২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকে দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জনে সহায়তা করেছে। বাংলালিংক-এর দ্রুততম ফোরজি ইন্টারনেট ও মানসম্মত ডিজিটাল সেবার ক্ষেত্রেও বিষয়টি ভূমিকা রেখেছে।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “টানা পাঁচবারের মতো মর্যাদাপূর্ণ এই পুরস্কার পেয়ে আমরা আনন্দিত। দ্রুততম ফোরজি ও সেরা গ্রাহক অভিজ্ঞতা প্রদানের ধারাবাহিকতা বজায় রাখার কারণে বাংলালিংক এটি অর্জন করতে সক্ষম হয়েছে। সারাদেশে দ্রুততম নেটওয়ার্ক সম্প্রসারণ ও স্পেকট্রামে আমাদের বিনিয়োগ বাংলালিংক-কে দেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল অপারেটর হিসাবে এগিয়ে যেতে সাহায্য করেছে।”

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, “বাংলালিংক গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানে বিশ্বাস করে। সেরা মোবাইল নেটওয়ার্ক, অবকাঠামো ও গতির জন্য আমরা প্রতিনিয়ত যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি, তা এই পুরস্কার প্রাপ্তি আরও একবার প্রমাণ করেছে। নেটওয়ার্ক সম্প্রসারণে বিনিয়োগ করার পাশাপাশি আমরা গ্রাহকদেরকে উন্নত মানের ডিজিটাল সেবা ও দ্রুত গতির ইন্টারনেট প্রদান করছি, যাতে তারা আমাদের সংযোগের সাহায্যে আরও উন্নত ডিজিটাল জীবনযাপন করতে পারে।”

ওকলা-এর চিফ এক্সিকিউটিভ অফিসার ডগ সাটলস বলেন, “ওকলা সারাবিশ্বের দ্রুততম ও সেরা পারফরমেন্সের ফিক্সড ব্রডব্যান্ড ও মোবাইল অপারেটরদেরকে স্পিডটেস্ট অ্যাওয়ার্ডের মর্যাদাপূর্ণ স্বীকৃতি দিয়ে থাকে। বাংলাদেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের পুরস্কারটি বাংলালিংক-কে দিতে পেরে আমরা আনন্দিত। এই পুরস্কার ২০২২ সালের প্রথম দুই প্রান্তিকে বাংলালিংক-এর বিশেষ পারফরমেন্সের প্রমাণ। স্পিডটেস্টে গ্রাহকদের টেস্টের ফলাফল বিশ্লেষণ করে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।”

বাংলালিংক গ্রাহকদের দেশব্যাপী নেটওয়ার্ক কভারেজ, ডিজিটাল সেবা ও দ্রুততম ইন্টারনেট প্রদানে বদ্ধপরিকর।