টিকেটের তারিখ পরিবর্তন ও রি-ইস্যু ফি ছাড় দিচ্ছে এমিরেটস এয়ারলাইন্স

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে এমিরেটস এয়ারলাইন্স তাদের যাত্রীদের ভ্রমণ তারিখ পরিবর্তন ও টিকিট রি-ইস্যু ফিতে ছাড় দেয়ার ঘোষণা দিয়েছে। ৭-৩১ মার্চ পর্যন্ত ক্রয়কৃত টিকিটের ক্ষেত্রে এ সুবিধা প্রযোজ্য হবে। আজ (৭ মার্চ) শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়, এমিরেটস এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রীরা আগামী ১১ মাসের মধ্যে যে কোনো দিনের জন্য একই বুকিং শ্রেণিতে ভ্রমণের জন্য কোনো চার্জ ছাড়াই তারিখ পরিবর্তন করতে পারবেন। এমিরেটস নেটওয়ার্কভুক্ত যে কোনো গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে এ সুবিধা প্রযোজ্য হবে। নির্ধারিত তারিখে একই বুকিং শ্রেণিতে সিট না পাওয়া গেলে যাত্রীরা অন্য বুকিং শ্রেণিতে ভ্রমণ করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ভাড়ার তারতম্য হলে অতিরিক্ত ভাড়া যাত্রীকে পরিশোধ করতে হবে।

এমিরেটস আরও জানায়, কোভিড-১৯ মোকাবিলায় উচ্চমাত্রায় আক্রান্ত দেশ থেকে দুবাই আগত প্রতিটি উড়োজাহাজের জন্য অতিরিক্ত জীবাণুমুক্তকরণ ব্যবস্থা নিচ্ছে এমিরেটস। আক্রান্ত বা সন্দেহজনক কোনো ঘটনার সংকেত পাওয়া মাত্র এমিরেটসের বিশেষ টিম উড়োজাহাজের সব কেবিনে অনুমোদিত ও অধিক শক্তিশালী জীবাণু নাশকারী ওষুধের সাহায্যে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করছে। এমিরেটস তাদের সব উড়োজাহাজে হেপা ফিলটার ব্যবহার করছে, যা উড়োজাহাজের কেবিন থেকে ৯৯ শতাংশের অধিক ভাইরাস মুক্তকরণে কার্যকর বলে প্রমাণিত।

আজকের বাজার/এ.এ