ডিবিএইচ এর সাধারণ সভায় ১৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি কর্তৃক ডিসেম্বর ৩১, ২০২২ তারিখে সমাপ্ত বছরের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ (১৫% নগদ ও ২% বোনাস) প্রদানের প্রস্তাব শেয়ারহোল্ডাররা অনুমোদন করেছে । সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্ম এ অনুষ্ঠিত ২৭তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারা এ প্রস্তাব অনুমোদন দেয়।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর চেয়ারম্যান নাসির এ. চৌধুরী । সভায় পরিচালকদের মধ্যে, ব্যরিষ্টার মেহেরীণ হাসান, সাইয়েদ মঈন উদ্দিন আহমেদ, নাজির রহিম চৌধুরী, খন্দকার মনোয়ারুল ইসলাম, রাশেদা কে. চৌধুরী, মেজর জেনারেল সাইয়িদ আহমেদ বীর প্রতীক (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানী সচিব জসিম উদ্দিন এফসিএস, হেড অব ফাইন্যান্স আবদুল ওয়াদুদ এফসিএ এবং সাধারণ শেয়ারহোল্ডারগন অংশ গ্রহন করেন।

সাধারণ শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাবে, ব্যবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন খেলাপী ঋণ নিয়ন্ত্রনে ডিবিএইচ এর সাফল্য উল্লেখ করে বলেন যে, এটা মোট ঋনের ০.৮৬% যা দেশের আর্থিক খাতের মধ্যে সর্বনিম্ন, এবং প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত অবলোপনকৃত ঋণের মোট পরিমান এক কোটি টাকার ও কম। তিনি আরও বলেন, বিগত বছরগুলোর তুলনায় লভ্যাংশের পরিমান কিছুটা কম হলেও তা আর্থিক প্রতিষ্ঠান গুলোর ঘোষিত লভ্যাংশের মধ্যে সর্বোচ্চ।

ডিবিএইচের চেয়ারম্যান জনাব নাসির এ. চৌধুরী পরিচালকবৃন্দের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। ডিসেম্বর ৩১, ২০২২ তারিখে সমাপ্ত বছরে কোম্পানীর কর পরবর্র্তী মূনাফা দাঁড়ায় ১০২ কোটি টাকায়, যা ২০২১ সালের কর পরবর্তী মূনাফার প্রায় সমান। তিনি আরও উল্লেখ করেন যে, ২০২২ সালে বিতরনকৃত ঋণের পরিমান, ঋণ পোর্টফলিও এবং কোর ডিপোজিট পোর্টফলিও সবই ২০২১ সালের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

রাশিয়াইউক্রেন যুদ্ধের কারনে সৃষ্ট বৈশি^ক মন্দাবস্থার কারণে সৃষ্ট প্রতিকুল অবস্থা সত্বেও কোম্পানীর আয় নয়িে সন্তোষ প্রকাশ করে নাসির চৌধুরী বলেন, ঝুঁকি ব্যবস্থাপনা এবং সেবার মান বৃদ্ধির লক্ষ্যে যে সকল কর্মসূচী গ্রহন করা হয়েছে তা কোম্পানীর আয় বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখছে। ভবিষ্যতেও সাফল্যের এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ফটো ক্যাপশনঃ

সম্প্রতি ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি এর ২৭তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারগণ ২০২২ সালের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। চেয়ারম্যান নাসির এ. চৌধুরীর সভাপতিত্বে সভায় পরিচালকদের মধ্যে, মেহেরীণ হাসান, সাইয়েদ মঈন উদ্দিন আহমেদ, নাজির রহিম চৌধুরী, খন্দকার মনোয়ারুল ইসলাম, রাশেদা কে. চৌধুরী, মেজর জেনারেল সাইয়িদ আহমেদ (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানী সচিব জসিম উদ্দিন এফসিএস, হেড অব ফাইন্যান্স আবদুল ওয়াদুদ এফসিএ এবং সাধারণ শেয়ারহোল্ডারগন অংশ গ্রহন করেন।