ডিবিএ-ডিএসই বৈঠক স্থগিত

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই) ও ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের (ডিবিএ) মধ্যে পূর্ব ঘোষিত বৈঠকটি হচ্ছে না। আজ রোববার সকালে ডিএসইতে এ বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এটি স্থগিত করা হয়েছে। ডিএসই ও ডিবিএ সূত্রে এই তথ্য জানা গেছে।

বাজার পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এ বৈঠকের আয়োজন করা হয়েছিল। বৈঠকে ডিএসই ও ডিবিএর পরিচালনা পর্ষদের সদস্যদের অংশ নেওয়ার কথা ছিল। সময়ের সমন্বয় না হওয়ায় বৈঠকটি স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে যোগাযোগ করলে ডিবিএর সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহমেদ সাদেক অর্থসূচককে বলেন, বাজার পরিস্থিতি নিয়ে আলোচনার জন্যে রোববার বৈঠকে বসার পরিকল্পনা ছিল। কিন্তু দুই পক্ষের সময়ের সমন্বয় না হওয়ায় এটি স্থগিত করা হয়েছে। নতুন সময় পরে ঠিক করা হবে।

উল্লেখ, প্রায় এক মাসের বিরামহীন উর্ধগতির পর গত সপ্তাহে বাজারে বড় ধরনের মূল্য সংশোধন হয়। মাত্র ৭ কার্যদিবসে ডিএসইএক্স ইন্ডেক্স প্রায় সাড়ে তিনশ পয়েন্ট কমে যায়। টানা ৭দিন লেনদেনও কমেছে। এমন পরিস্থিতিতে বাজার নিয়ে ডিএসইর সঙ্গে আলোচনা করতে বৈঠকে বসার ঘোষণা দেয় ডিবিএ। তবে শেষ পর্যন্ত বৈঠকটি স্থগিত হয়ে যায়।

সুত্র:  অর্থসূচক