ডেল স্টেইন আর ভিলিয়ার্সে উড়ে গেল আমলারা

দক্ষিন আফ্রিকায় চলমান চিএসএ টি-২০ ক্রিকেটে একের পর এক ম্যাচ জিতে আকাশে উড়ছে অ্যালবে মর্কেলের টাইটান্স । ডি কক , ডি ভিলিয়ার্স ,ডেইল স্টেইন , মার্করাম আর ফারহান বেহারদিয়েনদের নিয়ে টাইটান্স রীতিমত অপরাজেয় এই আসরে । তাদের সামনে দাঁড়াতে পারছে না প্রতিপক্ষ কোন দল । এবার তাদের কাছে অসহায়ভাবে হাশিম আমলা আর ডুমিনির দল ।

রবিবার জেপি ডুমিনির কেপ কোবরাকে সাত উইকেটে হারিয়েছে মর্কেলের টাইটান্স । সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১১৯ রান তোলে কেপ কোবরা । জবাবে ১৩ ওভার তিন বলে তিন উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১২০ রান তুলে নেয় টাইটান্স । ১২০ রানের সহজ লক্ষ্য তাড়া করে ১৩ রানেই দুই উইকেট হারায় টাইটান্স । তবে তৃতীয় উইকেটে দারুণ ফর্মে থাকা এইডেন মার্করাম আর এবি ডি ভিলিয়ার্স ৭০ রান যোগ করে দলকে জয়ের পথ দেখান । ভিলিয়ার্স করেন সাতটি চারে ২২ বলে ৩৭ রান । মার্করাম অপরাজিত থাকেন ৫১ রানে । মাত্র ৩৬ বলের ইনিংসে তিনি মেরেছেন পাঁচটি চার আর দুই ছক্কা ।
এছাড়া ১৬ বলে অপরাজিত ১৫ রান করেন ফারহান বেহারদিয়েন । এর আগে টাইটান্স বোলারদের মারাত্মক বোলিংয়ে মাত্র ১১৯ রানে শেষ হয় কোবরার ইনিংস । দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক ডুমিনি । চার ওভারে ১৬ রান দিয়ে দুই উইকেট শিকার করা ডেইল স্টেইন হয়েছেন ম্যাচ সেরা । এই নিয়ে চার ম্যাচে চার জয় পাওয়া টাইটান্স ১৮ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে । অন্যদিকে তিন ম্যাচে কোন জয় পায় নি কেপ কোবরা । ছয় দলের আসরে তাদের অবস্থান সবার নীচে ।
আজকের বাজার : সালি/২০ নভেম্বর ২০১৭