‘ঢাকা উত্তরের নির্বাচন বন্ধ করেছে ইসি’

সরকারের সঙ্গে যোগসাজশ করে ঢাকা উত্তর সিটির নির্বাচন বন্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি) বলে অভিযোগ করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশ এখন বড় ধরনের সংকটে পড়েছে। ঢাকা উত্তর সিটি নির্বাচন স্থগিতের ব্যাপারে কে রিট করেছে সেটি বড় কথা নয়। মামলা কেন হয়েছে এবং কেন স্থগিত হল সেটিই বড় কথা।

তিনি বলেন, নতুন ইউনিয়নগুলোতে সীমানা নির্ধারণ করা হয়নি। ভোটার তালিকাও করা হয়নি। ফলে নির্বাচন স্থগিত হয়েছে। এটি নির্বাচন কমিশনের সম্পূর্ণ ব্যর্থতা। এতে প্রমাণিত হয়- নির্বাচন কমিশন সরকারের আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজশ করে এ কাজটা করেছে। কারণ এটি আইন মন্ত্রণালয়ের কাজ। সরকার যেহেতু ভালো করে জানে সিটি নির্বাচন সুষ্ঠু হলে তাতে পরাজয় হবে। তাই যোগসাজশ করে এই রিটটি করা হয়েছে।

এর আগে বেলা ১১টার পর বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়া কয়েক হাজার নেতাকর্মী নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন।

দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।