ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের মামলায় মজনুর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) আদালতে চার্জশীট দাখিল করেছে। এ মামলায় সাক্ষী করা হয়েছে ১৬ জনকে। সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে চার্জশীট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ডিবি পুলিশের পরিদর্শক আবু বক্কর। গত ৫ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসে করে রওনা দেন।

সন্ধ্যা ৭টার দিকে তিনি রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নেমে হেটে যাওয়ার সময় একজন অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যান। সেখানে ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন পাওয়া গেছে। ধর্ষণের একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে বুঝতে পারে তিনি একটি নির্জন জায়গায় অবস্থান করছেন। পরে একটি সিএনজি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

পরের দিন সকালে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি উত্তর)। গত ৮ জানুয়ারি মজনুকে গ্রেতার করে র‌্যাব। ৯ জানুয়ারি সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশকে অনুমতি দেন আদালত। ১৬ জানুয়ারি ঘটনার দায় স্বীকার করে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন মজনু। বর্তমানে সে কারাগারে আছেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান