ঢাবি পরিসংখ্যান ইনস্টিটিউটের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের প্রথম পুনর্মিলনী অনুষ্টিত হয়েছে। শনিবার ২৭ জানুয়ারি ইনস্টিটিউট প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. ইশরাত রায়হান। আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. এম সেকান্দার হায়াত খান ও ড. মো. হাসিনুর রহমান খান।

ধন্যবাদ জ্ঞাপন করেন ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য জামাল মো. আবু নাসের।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত স্বনামধন্য এই ইনস্টিটিউট বিগত ৫৪ বছর পর এই প্রথম অ্যালামনাই গঠন করেছে। এই ঘটনাটি ইতিহাসের সাক্ষী হয়ে থাকবে।

তিনি আরও বলেন, এই ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলাবোধ রয়েছে। এই শৃঙ্খলাবোধ, মানুষের প্রতি মানুষের মূল্যবোধ যখন একজন শিক্ষার্থীর মধ্যে প্রবেশ করবে তখনই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং-এর জন্য বড় উপাদান হলো অ্যালামনাইগণ। এই ইনস্টিটিউট থেকে পাশ করা বহু প্রাক্তন শিক্ষার্থী দেশে-বিদেশে খ্যাতিমান ব্যক্তিত্ব হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করেছে। এই ব্যক্তিত্বরা আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব।

উপাচার্য ইনস্টিটিউটের প্রথম পুনর্মিলনী উৎসব আয়োজনের জন্য আয়োজক কমিটি ধন্যবাদ জানান। অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আন্তরিক শুভেচ্ছাও জানান তিনি।

পরে ইনস্টিটিউটের অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে উপাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

আজকের বাজার : আরএম/ ২৭ জানুয়ারি ২০১৮