তত্ত্বাবধায়ক ইস্যুতে সরকারকে বাধ্য করা হবে

মেহরাজ মোর্শেদ
নির্দলীয়, নিরপেক্ষ, তত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে যেকোন মূল্যে বাধ্য করা হবে, মানুষ একটি সুষ্ঠু নির্বাচন চায় আর এ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ এ সরকারকেই করে দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার বেলা ১২ টায় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের মুক্তির দাবিতে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘এই সরকার নিন্ম আদালতকে কব্জা করে নিয়েছে, এখন উচ্চ আদালতকে কব্জা করতে চায়’ প্রধান বিচারপতির এ বক্তব্য তুলে ধরে খন্দকার মোশাররফ বলেন,   তার (প্রধান বিচারপতি) এ কথা দেশের জন্য মঙ্গলজনক নয়, মানুষের আশা ভরসার সর্বশেষ জায়গা হচ্ছে বিচারালয়। নিন্ম আদালতে সরকার যা বলেছেন তা উচ্চ আদালতকে আপনারা কব্জা করার চেষ্টা করছেন, এসব করে কোন কাজ হবে না ।

সমাবেশে সভাপতিত্ব করেন ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। এছাড়াও সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, খায়রুল কবীর খোকনের সহধর্মিনী বিএনপি নেত্রী শিরীন সুলতানা, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, জাতীয় গণতান্ত্রকি পার্টি (জাগপা)’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জাগপা নেতা আসাদুর রহমান খান আসাদ, ডেমোক্রেটিক লীগ নেতা সাইফ উদ্দিন আহমেদ মনিসহ ৯০’র ডাকসু ও র্সবদলীয় ছাত্র  ঐক্যের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা গুলশানে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশের তল্লাশির বিরুদ্ধে তীব্র নিন্দা জানান। সরকার মামলা-হামলার মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে বলেও অভিযোগ করেন ।

আজকের বাজার: এসএ/ আরআর/ ২৫ মে ২০১৭