‘তথ্য দিতে চাইছে না ফয়জুর’

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমানকে জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে পুলিশের একটি বিশেষ দল। তবে জঙ্গীবাদে বিশ্বাসী ফযজুর জিজ্ঞাসাবাদে সাড়া দিতে চাইছে না। আর জিজ্ঞাসাবাদে কী তথ্য পাওয়া গেছে তা এখনই জানাতে অপরাগতা প্রকাশ করেন এই মামলার তদন্ত কর্মকর্তা ও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান।

তিনি বলেন,  ‘জিজ্ঞাসাবাদে ফয়জুর আগে যা বলেছিলো তাই বলে যাচ্ছে। আসলে সে তথ্য দিতে চাইছে না।’

ফয়জুরের ভাই এনামুল হাসানকে শুক্রবার রাতে  গাজীপুর থেকে শুক্রবার রাতে সিলেটে আনা হয়েছে। শুক্রবার তাকে মহানগর পুলিশের কাছে হস্তান্তর করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পুলিশের এই বিশেষ দল তাকেও জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার মহিদুল ইসলাম খান বলেন, আটক এনামুল হাসান ও তার কাছ থেকে উদ্ধারকৃত মোবাইল, ট্যাব ও মেমোরি কার্ডও সিলেট মহানগর পুলিশে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুর থেকে ফয়জুরের বড় ভাই এনামুলকে আটক করা হয়।

জালালাবাদ থানার ওসি এবং মামলার তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলামও এনামুলকে তাদের কাছে হস্তান্তরের কথা জানান।

এনামুলকে ফয়জুরের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, সিলেটের শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরের পরিবারের চার সদস্য বাবা হাফিজ আতিকুর রহমান, মা মিনারা বেগম, মামা ফজলুর রহমান, ভাই এনামুল হাসান ও শাবিপ্রবি গ্রন্থাগারের নিরাপত্তা প্রহরী খালেকুজ্জামান, বাইসাইকেল কারিগর জাহিদ পুলিশ হেফাজতে আছেন।

এমআর/