দর বাড়ার শীর্ষে আল আরাফাহ ইসলামী ব্যাংক

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৬০ পয়সা বা ৩ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২০ টাকা ৬০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ১২ লাখ টাকা আর মোট লেনদেন হয় ৬১ হাজার ৭৯১ টি ইউনিট।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে কনফিডেন্স সিমেন্ট লিমিটেড । ৭ টাকা ৭০ পয়সা বা ৫ দশমিক ১৩ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৫৭ টাকা ৮০ পয়সায়। মোট লেনদেন হয় ২ লাখ ১৯ হাজার ২৩৪ টি শেয়ার। যার বাজার মূল্য ৩ কোটি ৪২ লাখ টাকা।

তৃতীয় স্থানে উঠে আসা ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেডের দর বেড়েছে ১ টাকা ৪০ পয়সা বা ৫ দশমিক ২০ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৮ টাকা ৩০ পয়সায়। মোট লেনদেন হয় ৬২ হাজার ৬৫৮ টি শেয়ার, যার বাজার মূল্য ১৭ লাখ ৭২ হাজার টাকা।

এছাড়া, টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: মতিন স্পিনিং মিলস্ লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, সোনারবাংলা ইন্স্যুরেন্স লিমিটেড, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানী লিমিটেড, মাকেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা