দল ঘোষণা ১৯ আগস্ট

আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হবে চলতি মাসের ১৯ তারিখ। এ বিষয়ে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবির ব্যবস্থাপনা কমিটি।

এদিকে আগস্টের তৃতীয় সপ্তাহে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে পা রাখা অনেকটাই নিশ্চিত বলে জানা গেছে। দেশটির ক্রিকেট বোর্ডের সাথে ক্রিকেটারদের দ্বন্দ্বে টালমাটাল অবস্থা সৃষ্টি হলে শঙ্কা সৃষ্টি হয়েছিল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে।

সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশের মাটিতে হাবিবুল বাশারের দলের বিপক্ষে খেলেছিল অজিরা।  এবারের সিরিজের মাধ্যমে দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে মাসব্যাপী ফিটনেস ও কন্ডিশনিং ক্যাম্পের পর বর্তমানে প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগাররা। ক্যাম্পের থাকা ক্রিকেটারদের দুই দলে ভাগ করে তিনদিন-ব্যাপী ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রস্তুতি ম্যাচ শেষে কোচিং স্টাফ ও ক্রিকেটাররা ঢাকায় ফিরলে আগামী ১৭ অথবা ১৮ আগস্ট অধিনায়ক, কোচ ও নির্বাচকদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। এর পরই নির্ধারিত হবে অস্ট্রেলিয়া সিরিজের প্রত্যাশিত দল, যা ঘোষণা করা হবে আগামী ১৯ আগস্ট।

আজকের বাজার: সালি / ৯ আগস্ট ২০১৭