দিনশেষে উত্থানে পুঁজিবাজার

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শুরু হলেও উত্থানে শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমানে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৭ টির, দর কমেছে ১১৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৫ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৪০ কোটি ২৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৮ পয়েন্টে

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। সিএসইতে ২২ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।